হারিরিকে আটকে রাখেনি সৌদি

Former Lebanese prime minister Saad Hariri leaves at the end of a meeting with the French president at the Elysee Palace in Paris on October 7, 2014. AFP PHOTO/ ALAIN JOCARD

NYB News24 ডেস্ক: লেবাননের প্রধানমন্ত্রী সাদ হারিরিকে সৌদি আরব আটকে রেখেছে এমন অভিযোগ করেছিলেন ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাঁক্রো। কিন্তু তার সেই অভিযোগ অস্বীকার করে মঙ্গলবার সৌদির পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, গত নভেম্বর থেকে সাদ হারিরিকে সৌদি বন্দী করে রেখেছে এমন অভিযোগ সত্যি নয়। তাকে আটকে রাখা হয়নি। খবর সৌদি প্রেস এজেন্সি।

এক বিবৃতিতে সৌদির পররাষ্ট্র বিষয়ক মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, বিএফএম টিভিকে দেয়া এক সাক্ষাতকারে ফ্রান্সের প্রেসিডেন্ট যা বলেছেন তা ঠিক নয়। লেবাননের প্রেসিডেন্ট হারিরিকে সৌদি আরব আটকে রাখেনি।

মন্ত্রণালয়ের তরফ থেকে জানানো হয়েছে, সৌদি আরব প্রধানমন্ত্রী হারিরির পাশে আছে। যে কোন মূল্যে লেবাননের নিরাপত্তা ও স্থিতিশীলতা নিশ্চিতে সমর্থন দিয়ে যাবে তারা।

ওই বিবৃতিতে বলা হয়েছে, সব ধরনের প্রমান এটাই নিশ্চিত করে যে, লেবাননের অস্থিতিশীলতার জন্য দায়ী ইরান। একই সঙ্গে ইরান হুতি বিদ্রোহী এবং সন্ত্রাসী মিলিশিয়াদের অস্ত্র এবং ক্ষেপণাস্ত্র দিয়ে সমর্থন দিচ্ছে। এসব সন্ত্রাসী গোষ্ঠী সৌদির বিভিন্ন শহরে ক্ষেপণাস্ত্র হামলা চালাচ্ছে।

Leave a comment

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Please wait...

Subscribe for latest Update

Want to be notified when our article is published? Enter your email address and name below to be the first to know.

Chief Editor: Mosharaf Chowdhury, Editor: Zia Uddin Dulal
New York Office: PO Box No- 310611, Jamaica, Ny-11431, Bangladesh office: College Road, Rajnagor, Habiganj-3300.
Tel: Chief Editor- +17186009625, Editor- +88083154394, +8801717278767, Email: nybnews24@gmail.com
Copyright © | nybnews24.com
Designed by Acrylic Live
error: Content is protected !!