চুনারুঘাটে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে ৪ জনের দন্ড

106

স্টাফ রিপোর্টার: চুনারুঘাট উপজেলার সাটিয়াজুরি ইউনিয়নের দাঁরাগাও চাবাগান এর পার্শ্ববর্তী স্থান থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫ (১) ধারায় ৩ জনকে ১ বছর ও ১ জনকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন ভ্রাম্যমান আদালত।

বুধবার (২৮ অক্টোবর) উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  সত্যজিত রায় দাশ এ আদালত পরিচালনা করেন। এ সময় সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রট মিলটন চন্দ্র পালও উপস্থিত ছিলেন।

দন্ডিতরা হলেন- চুনারুঘাট উপজেলার দারাগাঁও গ্রামের  মৃত হাজী আঃ বারির ছেলে শেখ সেলিম (৪৭), আঃ নুরের ছেলে মোঃ রহম আলী (৪৯) ও তৈয়ব আলীর ছেলে কাউছার আহমেদ (৩৮) এবংবানিয়াচং উপজেলার সুজাতপুর গ্রামের আমিন মিয়ার ছেলে মোঃ খালিক উজ্জামান (৫৫)। তাদের মধ্যে প্রথম ৩ জনকে ১ বছর ও খালিক উজ্জামানকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়।অভিযানে উদ্ধারকৃত ৪৭টি ড্রেজার মেশিন ও প্রায় ৫ হাজার মিটার পাইপ বিনষ্ট করা হয়। সার্বিক সহযোগিতায় ছিলেন র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের এ এস পি আফসান-আল-আলম এর নেতৃত্বে একটি টিম, চুনারুঘাট থানা পুলিশের একটি দল এবং সাটিয়াজুরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ মাস্টার। সহকারী কমিশনার (ভূমি) মিলটন চন্দ্র পাল জানান, এ ধরনের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।

(Visited 28 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here