ঢাকায় বাস চাপায় ২ শিক্ষার্থী নিহতের প্রতিবাদে হবিগঞ্জে মানববন্ধন-বিক্ষোভ

84

স্টাফ রিপোর্টার ॥ ঢাকায় বাস চাপায় দুই শিক্ষার্থী নিহতের প্রতিবাদে হবিগঞ্জে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (০২ আগস্ট) সকালে সর্বদলীয় সাধারণ শিক্ষার্থীর ব্যানারে এ কর্মসূচি পালিত হয়। এতে বিভিন্ন ধরণের ফেস্টুন নিয়ে শহরের বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন। এ সময় শিক্ষার্থীরা লাইসেন্সবিহীন কয়েকটি গাড়ি আটক করে হবিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিনুল হক এর হাতে তুলে দেন।

শিক্ষার্থীরা বেলা ১১টায় হবিগঞ্জ শহরের টাউন হল প্রাঙ্গণে জড়ো হয়। সেখানে মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে বৃন্দাবন সরকারি কলেজ ক্যাম্পাসে গিয়ে পথসভায় মিলিত হয়। এতে সভাপতিত্ব করেন সর্বদলীয় সাধারণ শিক্ষার্থী পরিষদ এর আহ্বায়ক ও হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় কেবিনেট এর সভাপতি আবু বকর সানি। পরিচালনায় ছিলেন পরিষদের সদস্য সচিব মেহেদী হাসান শান্ত। এতে বক্তব্য দেন- জামিল চৌধুরী, ফুল মিয়া খন্দকার মায়া, মাহী, আব্দুর রাকিব ইফাজ, আরাফাত, সৈকত, নাঈম, ফাহিম, প্রণব, মাহতির, আল আমিন, অনুকুল, অংকন, তানিস, উর্মী, মিলি, সাবরিনা, হ্যাপী, নুরা, মনি, মুনিরা ও সুরভী প্রমুখ।

উল্লেখ্য, গত রবিবার দুপুরে বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে বেপরোয়া গতিতে চালিয়ে আসা তিন বাসের প্রতিযোগিতার সময় বাসচাপায় দুই শিক্ষার্থী আব্দুর করিম রাজীব ও দিয়া আক্তার মিম নিহত হয়। তারা দুই জনই শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থী ছিল। এই ঘটনার জের ধরে গত পাঁচ দিন ধরে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় সড়ক অবরোধ করে আন্দোলন করে আসছে শিক্ষার্থীরা।

(Visited 2 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here