বাংলাদেশের শীর্ষ আলেম আল্লামা শাহ তৈয়বের সেজদারত অবস্থায় ইন্তেকাল

457

জায়নামাজে সেজদারত অবস্থায় ইন্তেকাল করেছেন দেশের শীর্ষস্থানীয় আলেম, চট্টগ্রামের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান জামেয়া ইসলামিয়া আরাবিয়া জিরির মুহতামিম আল্লামা শাহ মোহাম্মদ তৈয়ব। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) তার বয়স হয়েছেন ৭৯ বছর।

মৃত্যুকালে  তিনি স্ত্রী, তিন ছেলে, পাঁচ মেয়ে, নাতি-নাতনি, অসংখ্য ছাত্র ও গুণগ্রাহী রেখে গেছেন।

রোববার দিবাগত রাত ১টা ৩৫ মিনিটে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে এ বর্ষীয়ান আলেম ইন্তেকাল করেন। রমজান মাসের ইতেকাফ শেষে অসুস্থ হয়ে পড়েন মাওলানা শাহ মোহাম্মদ তৈয়ব। উনার রোববার রাতেই হাসপাতালে ভর্তি করা হয়। অসুস্থ শরীর নিয়েই ঈদের দিনের আগের তাৎপর্যপূর্ণ রাতের নফল নামাজ পড়ছিলেন তিনি। নামাজের এক সময় সেজদারত তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন ।

উল্লেখ্য, মাওলানা শাহ মোহাম্মদ তৈয়ব ৩৬ বছর ধরে চট্টগ্রামের ঐতিহ্যবাহী জামেয়া ইসলামিয়া আরাবিয়া শিক্ষাপ্রতিষ্ঠানে মুহতামিমের দায়িত্ব পালন করেছেন।

ঈদের দিন সকাল সাড়ে ৯টায় হাটহাজারী মাদ্রাসার প্রবীণ মুহাদ্দিস আল্লামা জুনায়েদ বাবুনগরীর ইমামতিতে জিরি মাদরাসার মাঠে মরহুমের জানাজা হয়। এরপর মাদ্রাসাসংলগ্ন কবরস্থানে তাকে দাফন করা হয়।

উনার মৃত্যুতে ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ গভীর শোক প্রকাশ করেছেন।

এছাড়াও এই শীর্ষ আলেমের মৃত্যুতে শোক জানিয়েছেন হেফাজতে ইসলামের আমির, জামিয়ায় দারুল উলুম হাটহাজারীর মহাপরিচালক ও শায়খুল হাদিস আল্লামা শাহ আহমদ শফী।শোক জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম, চরমোনাই ও নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, চরমোনাই।

উনার মৃত্যুতে ইসলামি অঙ্গনে শোকের ছায়া নেমে আসে।

(Visited 289 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here