মিশরের হোটেল থেকে বাংলাদেশি-আমেরিকান বিউটি এক্সপার্ট খুকির লাশ উদ্ধার

375

মোশারফ চেীধুরী: মিশরের রাজধানী কায়রোর একটি হোটেল থেকে উদ্ধার করা হয়েছে যুক্তরাষ্ট্রে বসবাসকারী বাংলাদেশি বিউটি এক্সপার্ট ফাতেমা খান খুকির (৪৪) মরদেহ। নিউইয়র্ক ও নিউজার্সির বাংলাদেশি কমিউনিটিতে সুপরিচিত ছিলেন খুকি।

প্রেমঘটিত কারণে এই হত্যাকাণ্ড ঘটতে পারে বলে ধারণা করছে পুলিশ। এ ঘটনায় ইতিমধ্যে হোটেল ম্যানেজার রুমবয়সহ নিহত খুকির এক মিশরীয় বন্ধুকে গ্রেফতার করেছে। মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই এবং মিশরীয় গোয়েন্দাবাহিনী আমান-উদ-দৌলা যৌথভাবে হত্যাকান্ড তদন্ত করছে।

তিনি ব্যক্তিগত ভ্রমণে কায়রো গিয়েছিলেন বলে জানা যায়। গত মঙ্গলবার  ২১ শে জুলাই হোটেল কক্ষ থেকে মৃত অবস্থায় খুকিকে উদ্ধার করে কায়রো পুলিশ। মৃত্যুর কারণ সম্পর্কে এখনো কিছু জানা যায়নি। পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে, খুকিকে হত্যা করা হয়েছে।

খুকির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার বান্ধবী জাতীয় পার্টির নেত্রী শাহজাদী নাহিনা নূর। এক ফেসবুক পোস্টে তিনি লিখেন, ‘আমাদের প্রিয় দোস্ত ফাতেমা খান খুকি আর নেই। ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। কোভিড নাইনটিনে আক্রান্ত হয়ে নয়, তার লাশ পাওয়া গেছে মিসরের একটি হোটেলে। শাহজাদী আরও লিখেন গত সপ্তাহেই ফাতেমার জন্মদিন ছিল। আমি বাকরুদ্ধ। কে তাকে হত্যা করলো কিংবা কীভাবে সে মারা গেলো, তার কারণ কেউ জানে না।

এদিকে জানা যায়, ফেনীর মেয়ে ফাতেমা খান খুকি স্বামীর সঙ্গে বিচ্ছেদের পর একাই নিউ জার্সিতে থাকতেন। তার কোন সন্তান ছিল না। ফাতেমার ঘনিষ্ঠ একজন বান্ধবীর নাম প্রকাশ না করার শর্তে বলেন-অনেকদিন ধরেই খুকি একাকীত্ব ছিলেন। তিনি সব সময় একজন সঙ্গী । তিনি আরও জানান সম্প্রতি অনলাইনে ডেটিং সাইটে মিশরের এক ছেলের সাথে তার পরিচয় হয়। ওই ছেলের সাথে দেখা করতে গিয়েছিল। অপর একটি সূত্র জানায়, খুকির ঘনিষ্ঠ কয়েকজন বন্ধুকে বলে গিয়েছিলেন প্লাস্টিক সার্জারি করতে মিশরের কায়রো যাচ্ছেন তিনি। খুকি যাওয়ার পথে ভারতীয় এক বন্ধু তাকে বিমানবন্দর নামিয়ে দেন। 

তিনি চাকরি করেছেন যুক্তরাষ্ট্রের কারেকশন ডিপার্টমেন্টে। চাকরি ছেড়ে দিয়ে তিনি কিছুদিন কাজ করেন মেসিজে। তিনি ছিলেন একজন বিউটি এক্সপার্ট তবে বেশ কিছুদিন ধরে তিনি কোন কাজ করছিলেন না। আইটিতে পড়াশোনা করছিলেন । নিউজার্সির অঙ্গরাজ্যের হাডসন নদী তীরের জার্সি সিটি এলাকার একটি অ্যাপার্টমেন্ট আরো তিন নারীর সঙ্গে অ্যাপার্টমেন্ট শেয়ার করে থাকতেন তিনি। তবে পেনসিলভেনিয়ায় খুকির একটি বাড়ি রয়েছে বলে জানা গেছে।

(Visited 177 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here