সিলেটে দিন দিন ভয়ংকর হচ্ছে করোনা, একদিনেই আক্রান্ত অর্ধ শতাধিক

446

সিলেট প্রতিনিধি: সিলেটে নতুন করে আরও ৪৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে কোভিড-১৯ এ সিলেট জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২২৯ জন।

বুধবার (২০ মে) সিলেট এমএমজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৮৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ২১ জনের রিপোর্ট পজিটিভ আসে বলে জানিয়েছেন ওসমানী হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায়।

অন্যদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবে ৯১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৩ জনের করোনা শনাক্ত হয়। বিষয়টি নিশ্চিত করেছেন শাবির জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয়।

এরই মধ্যে রোজার ঈদকে সামনে রেখে সিলেট বিভাগের প্রতিটি জেলা, উপজেলা শহরে মানুষ বিচ্ছিন্ন ভাবে ঈদ শপিং করছে । যা করোনা সংক্রমন চার দিকে চড়িয়ে পরতে পারে । এর ফল ভয়াবহ হতে পারে বলে আশংকা করছে বিশেষজ্ঞ গন।

গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশে ধরা পরে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল

উল্লেখ্য, সিলেট বিভাগের প্রথম রোগী হিসেবে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মঈন সনাক্ত হন। এরপর বুধবার (২০ মে) নতুন আরও ৪৪ জন নিয়ে সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ৫২৪ জন। এর মধ্যে সিলেট জেলায় ২২৯ জন, সুনামগঞ্জে ৮২, হবিগঞ্জে ১৩১ ও মৌলভীবাজার জেলায় ৬১ জন।

এদিকে সিলেট বিভাগে করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ১৩৪ জন। এর মধ্যে সিলেট জেলায় ২৮ জন, সুনামগঞ্জে ৪৪, হবিগঞ্জে ৫৫ জন এবং মৌলভীবাজার জেলায় ৭ জন।

অন্যদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট বিভাগে মারা গেছেন ৮ জন। এর মধ্যে সিলেট জেলায় ৫ জন, হবিগঞ্জে ১ জন ও মৌলভীবাজারে ২ জন। তবে সুনামগঞ্জে এখন পর্যন্ত করোনায় কোনো মৃত্যু নেই।

(Visited 280 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here