হবিগঞ্জে বিমান প্রতিমন্ত্রীর ত্রাণ ও প্রণোদনা বিতরণ

84

বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী জেলা প্রশাসক কার্যালয়ের নিমতলা মাঠে ৩’শ কর্মহীন মানুষের মাঝে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যাহ, জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মুশফিক হোসেন চৌধুরী, উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, অতিরিক্তি জেলা প্রশাসক মর্জিনা আক্তার, এনডিসি প্রতিক মন্ডল প্রমুখ।

গত বুধবার ২০ মে, সকালে হবিগঞ্জ জেলা প্রশাসকের উদ্যোগে ত্রাণ বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, বাংলাদেশ বিমানসহ আন্তর্জাতিক বিমান সংস্থাগুলো লাইফ সাপোর্টে আছে। বিশে^র নামকরা বিমান সংস্থাগুলো শতশত কর্মচারী ছাটাই করেছে। কিন্তু বাংলাদেশ বিমান কোন ছাটাই না করে নিয়মিত বেতন-ভাতা দিয়ে আসছে। মন্ত্রী বলেন, আগামী জুন মাসের মধ্যেই যাত্রীসেবা চালু করতে প্রস্তুত রয়েছে বাংলাদেশ বিমান। এজন্য আন্তর্জাতিক বিমান সংস্থাগুলোর সাথে সমন্বয় করে যাত্রীদের সকল ধরণের নিরাপত্তা নিশ্চিত করতে প্রস্তুতি নেয়া হচ্ছে।

ত্রাণ বিতরণককালে প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, বিমান ও পর্যটন খাতে সাড়ে ১১ হাজার কোটি লোকসান হয়েছে। প্রধানমন্ত্রীর প্রণোদনার মাধ্যমে এসব লোকসান কাটিয়ে উঠার চেষ্টা করা হচ্ছে। সকল প্রতিবন্ধকতা কাটিয়ে প্রস্তুতি নিচ্ছে বিমান। এজন্য আন্তর্জাতিক মানে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে প্রয়োজনীয় মেশিনারীজ আমদানীরও উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

পরে তিনি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সদর হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় অংশগ্রহণ করেন। 

(Visited 18 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here