হ‌বিগঞ্জ জেলা পু‌লিশ‌কে অনির্বাণ লাই‌ব্রেরীর এন ৯৫ মাস্ক প্রদান

236

অনির্বাণ লাই‌ব্রেরীর উদ্যেগে হ‌বিগঞ্জ জেলা পু‌লিশ‌কে ৩ এম এর এন ৯৫ মাস্ক প্রদান করা হয়। গত ২৩ শে মে শুনিবার এ বি‌শেষ মাস্ক গ্রহন ক‌রেন হ‌বিগঞ্জ জেলা পু‌লিশ সুপার মোহাম্মদ উল্ল্যাহ বি‌পিএম,‌পিপিএম।  

অনির্বাণ লাই‌ব্রেরীর পক্ষ থেকে মাস্ক প্রদান করেন লাই‌ব্রেরীর উপ‌দেষ্টা মোহাম্মদ না‌হিজ ও মডা‌রেটর সদস্য বাদল রায়। অনির্বাণ লাইব্রেরির আজীবন সদস্য সুরজিৎ চক্রবর্তীর উদ্যোগে এই কার্যক্রম গ্রহণ করা হয়।

হ‌বিগঞ্জ জেলা পু‌লিশ‌কে অনির্বাণ লাই‌ব্রেরীর পক্ষ থেকে এই বিশেষ মাস্ক প্রদান করায়, হ‌বিগঞ্জ জেলা পু‌লিশ সুপার মোহাম্মদ উল্ল্যাহ বি‌পিএম,পিপিএম অনির্বাণ লাই‌ব্রেরী ও সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, অনির্বাণ লাই‌ব্রেরীর প্রধান উদ্যেক্ততা সিলেটের এডিশনাল ডিআইজি জয়দেব কুমার ভদ্র ।১৯৯০ সালে খুলনা জেলার পাইকগাছা উপজেলার মাহমুদকাটি গ্রামে স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে প্রতিষ্ঠিত হয়। বই পড়া, পাঠচক্র আয়োজন, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক অনুষ্ঠান এবং জাতীয় দিবস উদযাপনের মধ্য দিয়ে এই লাইব্রেরীর কার্যক্রম শুরু হয়। ধীরে ধীরে কার্যক্রমের বিস্তৃতি ঘটে। বর্তমানে আট হাজারেরও বেশি বই অনির্বাণ লাই‌ব্রেরীতে সমৃদ্ধ আছে।

অনির্বাণ লাই‌ব্রেরীর স্বাভাবিক কর্মকান্ড ছাড়াও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি শিক্ষা, সাংস্কৃতিক প্রশিক্ষণ ও চর্চা, বয়স্ক শিক্ষা, শিক্ষা সহায়তামূলক বৃত্তি ও শিক্ষা উপকরণ প্রদান, ফ্রি ফ্রাইডে ক্লিনিক এর মাধ্যমে স্বাস্থ্য সেবা ও বিনামূল্যে ঔষধ প্রদান, বৃক্ষরোপণ ও পরিবেশ রক্ষা, স্বেচ্ছায় রক্তদান, কৃষকদেরকে আধুনিক প্রযুক্তি সম্পর্কে ধারণা প্রদান সহ নানা বিধ কর্মসূচি প্রতিষ্ঠানটি কর্তৃক পরিচালিত হচ্ছে।

বর্তমানে সারা বিশ্বে অনির্বাণ লাই‌ব্রেরীর সদস্য ও শুভাকাঙ্ক্ষী রয়েছে । অনির্বাণ লাইব্রেরি ফেসবুক গ্রুপে সারা বিশ্বে প্রায় ৪ হাজার সদস্য রয়েছে ।

২০১৩ সাল থেকে পরিচালিত অনির্বাণ লাইব্রেরি ফেসবুক পেজ ও ওয়েবসাইট থেকে প্রতিষ্ঠানটি সম্পর্কে মোটামুটি ধারণা পাওয়া যাবে। ওয়েবসাইট: www.anirbanlibrary.com.bd.

এছাড়া  এ সময় হ‌বিগঞ্জ পু‌লিশ সুপার শক্তিশালি ঘূর্ণিঝড়  আম্পানে ক্ষতিগ্রস্ত  পরিবারের সাহার্য্যাতে অনির্বাণ লাই‌ব্রেরীর মাধ্যমে সবাই কে এগিয়ে আসার জন্য অনুরুধ জানান ।

নিচের বিকাশ নাম্বারে টাকা  পাঠাতে পারেন। ব্যক্তিগত বিকাশ নং- ০১৩১৩-৫০৭৮৮৮ (বিপ্লব, অনির্বাণ ছাত্র সংসদের সভাপতি)অথবা,  অনির্বাণ লাইব্রেরি , সঞ্চয়ী হিসাব নং : ১৮৯২৩৪০০৮০২৬, জনতা ব্যাংক লিমিটেড , কপিলমুনি শাখা , পাইকগাছা , খুলনা ।  

(Visited 61 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here